Tuesday, July 16, 2024

হত্যা চেষ্টা থেকে বেচে যাওয়ার পরে ট্রাম্প যা বললেন.....

গত শনিবার পেনসিলভানিয়ার বাটলারে একটি নির্বাচনী সমাবেশে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কে গুলি করে  হত্যার চেষ্টা করে  ২০ বছর বয়সী এক হামলাকারী যার নাম থমাস ম্যাথিউ ক্রুকস।


নিউইয়র্ক পোস্টকে দেওয়া এক সাক্ষাৎকারে, ট্রাম্প বলেন, " আমার এখন এখানে থাকার কথা নয়, আমার মৃত হওয়ার কথা,"। 



ট্রাম্প পোস্টকে আরও বলেছেন যে," তিনি যদি অবৈধ অভিবাসনের উপর একটি চার্ট পড়ার জন্য তার মাথা সামান্য ডানদিকে না ঘুরাতেন, তাহলে যে বুলেটটি তার কানে আঘাত করেছিল তা মারাত্মক হয়ে উঠত।"


মুখের এক পাশে ও কানে রক্ত নিয়ে সিক্রেট সার্ভিস সদস্যদের সহায়তায় বেরিয়ে আসার পর মি. ট্রাম্প বলেছেন, "তার ডান কানের ওপরের অংশের চামড়া ভেদ করে বুলেট চলে গেছে।"


ট্রাম্প  সাংবাদিকদের  বলেছিলেন, "হাসপাতালের ডাক্তার তাকে দেখে বলেছিলেন যে তিনি কখনও এরকম পরিস্থিতি দেখেননি, তিনি এটিকে একটি অলৌকিক ঘটনা বলেছেন।"  "ভাগ্য বলেন  বা ঈশ্বরের দ্বারা বলেন , এবং অনেক লোক বলছে, "এটা ঈশ্বরের দ্বারা আমি এখনও এখানে আছি।"


সিক্রেট সার্ভিসের এজেন্টরা তার দিকে ছুটে এসেছিল, এবং  অন্য একজন বন্দুকধারীকে "চোখের ঠিক মাঝখানে একটি গুলি" করে হত্যা করেছে। 


"তারা একটি দুর্দান্ত কাজ করেছে," তিনি নিউইয়র্ক পোস্টকে বলেছেন।  "এটি আমাদের সকলের জন্য পরমবাস্তব।" 


সিক্রেট সার্ভিস এজেন্টরা আমাকে মঞ্চ থেকে নামিয়ে দেয়ার জন্য  এত জোরে আঘাত করেছে যে আমার জুতা পড়ে গেছে, " তিনি পোস্টকে ব্যাখ্যা করে বলেছিলেন। //



ম্যাথিউ ক্রুকসের ব্যবহৃত  রাইফেলটি AR-১৫-স্টাইলের যা ২০১৩ সালে তার পিতা  বৈধভাবে কিনেছিল। 


এআর–১৫ আধা স্বয়ংক্রিয় রাইফেল। সেটি দিয়ে একটানা একাধিক গুলি ছোড়া যায়। একই ধরনের এম–১৬ রাইফেল ভিয়েতনাম যুদ্ধের সময় থেকে ব্যবহার করছে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী। স্বয়ংক্রিয় রাইফেল সাধারণ লোকজন ক্রয় করতে পারে না। 


এআর–১৫ রাইফেলের গুলির গতিও অনেক বেশি। সাধারণ পিস্তলের গুলির চেয়ে তিন গুণ গতিতে ছুটতে পারে এই বন্দুকের গুলি। অনেক দূর থেকেও বন্দুকটি দিয়ে লক্ষ্যবস্তুতে আঘাত করা যায়। এর গুলিতে আক্রান্ত ব্যক্তি ত্বক ও শরীরের ভেতরের অঙ্গপ্রত্যঙ্গে মারাত্মক আঘাত পেতে পারেন।


যুক্তরাষ্ট্রে প্রতিবছর সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয় পিস্তলের গুলিতে। কিন্তু  এআর–১৫ রাইফেল ব্যবহার করে ২০২২ সালের মে মাসে টেক্সাস অঙ্গরাজ্যের একটি স্কুলে  হামলা চালিয়ে ১৯ শিশু ও ২ শিক্ষককে হত্যা করেন এক তরুণ। একই অস্ত্র দিয়ে ২০১৭ সালের অক্টোবরে লাস ভেগাসে হামলা চালিয়ে ৬০ জনকে হত্যা করেন এক ব্যক্তি।


আজ এই পর্যন্তই!


ভিডিওটিতে একটি  লাইক দিয়ে নতুন ভিডিও বানানোর জন্য আমাদেরকে উৎসাহ দিন এবং এইরকম ভিডিও আরো  পেতে চাইলে চ্যানেলটি subscribe করে আমাদের সাথে থাকুন। আল্লাহ হাফেজ। 

No comments:

Post a Comment

আজ আমরা জানব কি কি কাজ করলে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের চাকরি চলে যায়।   জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোখলেস উর রহমান মন্ত্রণালয়ে...