Wednesday, September 25, 2024

প্রবাসীদের জন্য যে নতুন সেবা দেয়ার কথা বললেন আসিফ নজরুল

প্রবাসীদের জন্য যে নতুন সেবা দেয়ার কথা বললেন আসিফ নজরুল 

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. আসিফ নজরুল বলেন, বিমানবন্দরে রেমিট্যান্স যোদ্ধারা দেশে এলে ভিআইপি সেবা পাবেন। একজন ভিআইপি এয়ারপোর্টে যেসব সুবিধা পান, লাউঞ্জ ব্যবহার করা ছাড়া আমরা সবই করার সুবিধা দেবো তাদের। 



ড. আসিফ নজরুল আরও বলেন, প্রবাসী কর্মী কোন গেট দিয়ে প্রবেশ করবেন, চেকইন কীভাবে করবেন, ফরম পূরণ করা লাগলে কীভাবে করবেন, ইমিগ্রেশনে কোনও কাগজ চাইলে কীভাবে সেটি করবেন, এসব কাজে নিয়োজিত থাকবে বিমানবন্দরের প্রবাসী কল্যাণ ডেস্ক।  এসব বাস্তবায়ন করতে দুই সপ্তাহ থেকে এক মাসের মত সময় লাগবে। 


তিনি আরও বলেন, একজন প্রবাসী যেন কোনও অবস্থাতেই এয়ারপোর্টে হয়রানির শিকার না হন, অপমানিত বোধ না করেন, এ ব্যাপারে আমাদের জিরো টলারেন্স থাকবে। আমরা অবশ্যই এটি নিশ্চিত করব।


পুলিশের ১৮৭ সদস্য কাজে যোগ দেয়নি এবং ২৩ কর্মকর্তাকে অবসরে পাঠানো হয়েছে


পুলিশ সদর দপ্তরের তথ্য অনুযায়ী এখন পর্যন্ত পুলিশের বিভিন্ন পর্যায়ের ১৮৭ জন সদস্য এখনো কর্মস্থলে যোগ দেননি। তাদের মধ্যে  ডিআইজি থেকে সহকারী পুলিশ সুপার পদমর্যাদার কর্মকর্তা আছেন ১৬ জন। এছাড়া পুলিশ পরিদর্শক আছেন ৫ জন, উপপরিদর্শক (এসআই) পদমর্যাদার কর্মকর্তা আছেন ১৪ জন। অন্যদের মধ্যে এএসআই ৯ জন, নায়েক ৭ জন ও কনস্টেবল ১৩৬ জন। অনেক পুলিশ সদস্য কর্মস্থলে যোগ দিয়েই নানা কারণ দেখিয়ে অনুপস্থিত থাকছেন যা ১৮৭ জনের  বাইরে। আত্মগোপনে থাকা শীর্ষ পর্যায়ের প্রায় ২৩ কর্মকর্তাকে অবসরে পাঠানো হয়েছে। 

১০ বছর পরে জম্মু ও কাশ্মীরের জনগণ  ভোট দেয়া শুরু করল। 


ভারতশাসিত জম্মু ও কাশ্মীরে বিধানসভা নির্বাচন শুরু হয়েছে। ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বাতিলের ফলে পূর্ণ রাজ্য হওয়ার ক্ষমতা হারিয়েছে জম্মু ও কাশ্মির। ভারতের কেন্দ্রীয় সরকার এই উপত্যকাকে কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে ঘোষণা করার পর জম্মু-কাশ্মীরে এটিই প্রথম বিধানসভা নির্বাচন।


এবার কাশ্মিরে তিন দফায় ভোটগ্রহণ হচ্ছে। জম্মু ও কাশ্মিরে ৯০টি বিধানসভা আসনের মধ্যে প্রথম দফায় ২৪টিতে আসনে ভোট শুরু হয় । গতদিন বুধবার প্রথম দফার নির্বাচনে কাশ্মিরের ১৬টি এবং জম্মুর ৮ টি বিধানসভা আসনে ভোটগ্রহণ শুরু হয় । দ্বিতীয় দফায় ২৬ আসনে এবং এরপর আগামী ১ অক্টোবর তৃতীয় বা শেষ দফায় ৪০ আসনে ভোটগ্রহণ হবে জম্মু ও কাশ্মিরে। তিন দফায় ভোটগ্রহণ শেষে ভোট গণনা হবে আগামী ৮ অক্টোবর।


আজ এই পর্যন্তই!


ভিডিওটিতে  লাইক দিন, share করুন এবং এইরকম ভিডিও আরো  পেতে চাইলে চ্যানেলটি subscribe করে আমাদের সাথে থাকুন। আল্লাহ হাফেজ।

No comments:

Post a Comment

আজ আমরা জানব কি কি কাজ করলে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের চাকরি চলে যায়।   জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোখলেস উর রহমান মন্ত্রণালয়ে...