Thursday, September 26, 2024

তুরস্কের পরে ইরান ড্রোনবাহী জাহাজ প্রকাশ্যে আনতে যাচ্ছে

সৌর প্যানেল তৈরির  জন্য ড.ইউনুস চীনকে যা বললেন। 


ড. ইউনুস চীনকে আহব্বান করেন যে  

চীনা  কোম্পানিগুলো বাংলাদেশে  সৌর প্যানেল তৈরিতে বিনিয়োগ করতে পারে। যা অনেক ধনী দেশের কাছে পছন্দের বাজার হবে। চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই বলেন, চীনা সৌর প্যানেল নির্মাতাদের বাংলাদেশে কারখানা স্থাপনের জন্য প্রফেসর ইউনূস যে আহ্বান জানিয়েছে তা গুরুত্ব দিয়ে বিবেজনা করবে চীন।




#তুরস্কের পরে ইরান ড্রোনবাহী জাহাজ প্রকাশ্যে আনতে যাচ্ছে 


ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা  আইআরজিসি এর  নৌ বিভাগের কমান্ডার রিয়ার অ্যাডমিরাল আলী রেজা তাঙ্গসিরি

জানিয়েছেন যে ইরান এবার  "শহীদ বাহমান বাকেরি" নামে একটি ড্রোনবাহী জাহাজ নামাবে যা শিগগিরই প্রকাশ্যে আনা হবে। 

আলী রেজা তাঙ্গসিরি বলেন এই জাহাজ রাডার ফাঁকি দিতে সক্ষম এবং এই জাহাজ ইরানের  তৈরি ক্ষেপণাস্ত্র দিয়ে সজ্জিত করা  হবে। ইরান ‘পাভেহ’ নামক নতুন আরেকটি ক্রুজ ক্ষেপণাস্ত্র তৈরি করেছে 

যার পাল্লা হবে  ১ হাজার ৬৫০ কিলোমিটার ।

সম্ভবত ইরানের এই নতুন ক্ষেপণাস্ত্র তাদের ড্রোনবাহী জাহাজ এ মোতায়েন করা হতে পারে। 



#রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যুদ্ধ বিরতি হবে কি? 


রাশিয়া ও ইউক্রেনের মধ্যকার যুদ্ধ বিরতি এবং তাদের মধ্যে  বিরোধ মীমাংসা করার জন্য আজ শুক্রবার নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের পাশে চীন ও ব্রাজিল একটি বৈঠক করবে বলে আশা করা হচ্ছে। 

এবং ইউক্রেনের রাষ্ট্রপতি  জেলেনস্কি জাতিসংঘের সাধারণ পরিষদে তার বক্তৃতার সময় ব্রাজিল এবং চীনের প্রতি আহব্বান জানিয়েছেন যে রাশিয়া ও ইউক্রেনের মধ্যকার যুদ্ধ অবসানের জন্য মধ্যস্থতাকারী হিসেবে তারা কাজ করতে পারে।



আজ এই পর্যন্তই!


ভিডিওটিতে  লাইক দিন, share করুন এবং এইরকম news ভিডিও আরো  পেতে চাইলে চ্যানেলটি subscribe করে আমাদের সাথে থাকুন। আল্লাহ হাফেজ।

No comments:

Post a Comment

আজ আমরা জানব কি কি কাজ করলে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের চাকরি চলে যায়।   জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোখলেস উর রহমান মন্ত্রণালয়ে...